সোমবার, মে ২০, ২০২৪
Homeগণমাধ্যমপবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন এম.মনির হোসেন

পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন এম.মনির হোসেন

spot_img

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে পৃথিবীর সমস্ত মুসলিম উম্মাকে শুভেচ্ছা জানিয়েছেন, জাতীয় দৈনিক জনতার বাংলা’র প্রধান সম্পাদক,জনপ্রিয় নিউজ পোর্টাল ঢাকার হাওয়া’র সম্পাদক, জাতীয় সাংবাদিক সংস্থা’র সিনিয়র যুগ্ম মহাসচিব ও মিরপুর রিপোর্টার্স ক্লাব’র সাধারণ সম্পাদক এম.মনির হোসেন।

রমজানের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, সংযত ও সিয়াম সাধনার মাস রমজান। এই মাসে নিজেকে আত্মশুদ্ধির একটি বিরাট সুযোগ। পবিত্র রমজান মাসে একজন রোজাদার মহান রাব্বুল আলামীনের নিকট করুণা চাইলে সন্তুষ্টচিত্তে তিনি বান্দাকে ক্ষমা করে দেন।

এই পবিত্র মাহে রমজানে একজন প্রকৃত মুমিন ব্যক্তি সারাদিন সকল ক্ষেত্রে সংযমী থাকেন আল্লাহ’র নৈকট্য লাভের আশায়।আর রমজান মাস হলো বরকতের মাস, কেননা মানুষের গুণাহগুলোকে দূরীভূত করে তার আত্মিক ও আধ্যাত্মিক পূর্ণতার ক্ষেত্র সৃষ্টি করে। রোজা রাখার উদ্দেশ্য পাপ থেকে বিরত থাকা, ঈমান ও তাকওয়া অর্জন করা। পবিত্র রমজান মাস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীব্যের মধ্য দিয়ে পালনের পাশাপাশি যাবতীয় হিংসা-বিদ্বেষ, লোভ-লালসা, অন্যায়-অবিচার ও সংঘাত পরিহার করে রমজানের প্রকৃত শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলনের আহবান জানাই।

এম.মনির হোসেন আরও বলেন, দীর্ঘ এক বছর ঘুরে রহমত, মাগফিরাত ও নাজাতের সওগাত নিয়ে আবারো এসেছে পবিত্র মাহে রমজান। খোশ আমদেদ মাহে রমজান, আল্লাহ তা’য়ালার অধিক থেকে অধিকতর নৈকট্য লাভের সেরা সময়।

এই মাসের ফজিলত অনেক বেশি, আর এই ফজিলত পবিত্র কোরান শরীফ, হাদিস শরীফে উল্লেখ করা হয়েছে। রমজান জান্নাতে যাওয়ার উৎকৃষ্টতম উপায় এবং রাইয়ান নামক বিশেষ দরজা দিয়ে জান্নাতে প্রবেশের সুযোগ, রমজান গুনাহ মোচনের অন্যতম মাধ্যম, রোজা কিয়ামতের দিন মুমিন ব্যক্তির জন্য শুপারিশকারী হবে, রোজার পুরষ্কার আল্লাহ তা’য়ালা নিজ হাতে প্রদান করবেন।

আমি মাহে রমজানে সকলের সুখ-শান্তি ও কল্যাণ কামনা করি। সেই সাথে সকল’কে পবিত্র মাহে রমজানের আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানাই।

- Advertisement -spot_img
spot_img

সর্বশেষ খবর

spot_img
আরও খবর
spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here